২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মাইক্রোসফটের কোপাইলট ফর সিকিউরিটি

-

কৃত্রিম বুদ্ধিমত্তানির্ভর নতুন সাইবার সিকিউরিটি টুল উন্মোচনের প্রস্তুতি নিচ্ছে মাইক্রোসফট। এ টুলের নাম দেয়া হয়েছে কোপাইলট ফর সিকিউরিটি। এটি আগামী মাসে চালু করবে মাইক্রোসফট টিম। মাইক্রোসফট প্রায় এক বছর ধরে এ সাইবার সিকিউরিটি টুলটি নিয়ে পরীক্ষা চালাচ্ছে। এটি নিমেষে সাইবার নিরাপত্তাবিষয়ক সতর্কবার্তা দেয়া, হামলার ঘটনার সারাংশ তৈরিসহ আইটি-বিষয়ক কাজগুলো স্বয়ংক্রিয়ভাবে করতে সাহায্য করবে।
সিকিউরিটি কোপাইলটের মূল্য লক্ষ্য মাইক্রোসফটের পণ্যগুলোয় ওপেনএআইয়ের এআই সক্ষমতা ব্যবহারের মাধ্যমে ব্যবসা বাড়ানো। মাইক্রোসফট একে দ্রুত ও কার্যকর সুরক্ষা প্রদানকারী এআই সমাধান বলছে।
এ ছাড়া সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞরা সাইবার হামলার পর দ্রুত ব্যবস্থা নিতে ও ঝুঁকি বিশ্লেষণের মতো কাজের জন্য কোপাইলটের টুলটি ব্যবহার করতে পারবে। টুলটি ব্যবহারের জন্য অ্যামাজনে ক্লাউড পরিষেবার মতো ব্যবহারভিত্তিক অর্থ প্রদানের সিস্টেম ব্যবহার হবে। মাইক্রোসফটের সিকিউরিটি টুলটি ওপেনএআইয়ের একটি মডেল ব্যবহার করে তৈরি করা হয়েছে। মাইক্রোসফট জানিয়েছে, সাইবার নিরাপত্তায় জেনারেটিভ এআইয়ের প্রয়োগ কিছুদিন হলো শুরু হয়েছে। তাদের সিকিউরিটি কোপাইলট টুলটি এক্ষেত্রে অগ্রগামী। তাদের মতে, এআই সিকিউরিটি টুল ডাটানির্ভর অন্তর্দৃষ্টি তৈরির মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থাকে আরো সহজ করবে।

 


আরো সংবাদ



premium cement